GoogleAds

Hot topics:

random

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলা ও আপোয়ার্কে লোকাল ট্রান্সফার যোগ করার পদ্ধতি ।

যাদের পেওনিয়ার, পেপাল বা আন্তর্জাতিক লেনদেনের কোন ব্যবস্থা নেই তারা ওদেস্ক থেকে টাকা উত্তোলনের জন্য সাধারণতঃ ডাচ বাংলা ব্যাংক বা অনলাইন ব্যাংক গুলো ব্যবহার করে থাকেন।
কিন্তু আপনি কি জানেন ডাচ বাংলা ব্যাংকে একাউন্টে খোলা কত ঝামেলা? বিশেষ করে যদিনা আপনার জাতীয় পরিচয় পত্র না থাকে।

See more: 31 Most Popular Freelancing Websites

আজ আপনাদের বলব ডাচ বাংলা ব্যাংকে কিভাবে একাউন্ট খুলবেন ও ওডেস্ক থেকে টাকা উইথড্র করে আনবেন।
ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলতে যা যা লাগেঃ
১. জাতীয় পরিচয় পত্র ও তার ফটোকপিআর তা যদি না থাকে তাহলে ইউনিয়ন পরিষদে যে নাগরিক সনদ দেয় ঐটার উপরে বাম কোনায় আপনার এক কপি পাসপোর্ট সাইজের ছবি মেরে ঐটাকে চেয়ারম্যান থেকে সত্যায়িত করে নিবেন।
২. আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি।
৩. আপনার জন্ম নিবন্ধনের ফটোকপি। (যদি জাতীয় পরিচয় পত্র না থাকে।)
৪. আপনার মোবাইল নম্বর।
৫. আপনার নমিনী বা অনুমোদনকৃত ব্যক্তি। অর্থাত আপনি মারা গেলে টাকাটা কে পাবে? তার এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও তার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। এবং যখন আবেদন করবেন তার সাক্ষর অবশ্যই লাগবে। এজন্য তাকে সাথে করে নিয়ে যাবেন। যদি তাকে নিয়ে যাওয়া সম্ভব না হয়, তাহলে আবেদন ফর্ম বাড়ি নিয়ে আসতে পারবেন।
৬. ইন্ট্রোডিউছার বা পরিচয়কারী। অর্থাত ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট আছে এমন কেউ। তার একাউন্ট নম্বর ও সাক্ষর লাগবে। এজন্য তাকেও সাথে করে নিয়ে যাবেন।


উপরোক্ত কাগজপাতি ও তথ্য দেয়ার পর কর্মরত ব্যক্তি যাচাই-বাছাই করে আপনার আবেদন ফর্ম পূরণ করবেন। তারপর আরো একজন ব্যক্তাই কতৃক আবেদন ফর্ম রিভিউয়ের পর আপনার একাউন্ট অনলাইনে এক্টিভ করে দিবে।
এরপর আপনি কার্ড হোল্ডার না চেক হোল্ডার হবেন সেটা আপনার বিষয়। চেক হোল্ডার ফ্রী কিন্তু কার্ড হোল্ডার হলে বছরে আপনাকে ৭০০ টাকা ATM Booth চার্জ দিতে হবে। আর যদি আপনি স্টুডেন্ট একাউণত খুলতে পারেন তাহলে কোন চার্জ দিতে হবেনা। কিন্তু এজন্য আপনাকে যথেষ্ট প্রমানাদি দেখাতে হবে।
একাউন্ট খোলার পর সেটি ওডেস্কে এড করে দিন। ৩ দিন লাগবে একাউন্ট এক্টিভ হতে। একাউন্ট এক্টিভ হওয়ার পর আপনার কষ্টার্জিত জমানো ডলার ব্যাংক একাউন্টে উইথড্র দিয়ে দিন। ২/৩ দিনের মধ্যে ৪.৯৯ ডলার কেটে নিয়ে টাকা ব্যাংকে চলে আসবে।

কিভাবে ব্যাংক একাউন্ট আপোয়ার্কে যোগ করতে হয় তা দেখতে নিচের ছবিটা দেখতে পারেন-




আর আপনার ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট সংক্রান্ত সমস্ত আপডেট আপনি একাউন্ট খোলার সময় যে মোবাইল নম্বর দিবেন ঐ নাম্বারে আসবে।


See more: The Best Guideline For Android App Development


* ভুল-ত্রুটি ক্ষমার চোখে দেখবেন।
* আরো যদি কোন তথ্যের প্রয়োজন হয় আমাকে মেইল করতে পারেন অথবা ফেসবুকে আমি www.facebook.com/mofizul21  চেষ্টা করব সঠিক তথ্য দিতে।


ধন্যবাদ।

Writer: ThemePack
ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলা ও আপোয়ার্কে লোকাল ট্রান্সফার যোগ করার পদ্ধতি । Reviewed by Mofizul Islam on 3:56 PM Rating: 5

No comments:

All Rights Reserved by ThemePackNet © 2016
Designed by Themepack LLC

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.